মসজিদ ম্যানেজার অ্যাপে ক্যাশবই জমা খরচ লিখার নিয়ম |

 

মসজিদ ম্যানেজার অ্যাপে ক্যাশবই জমা খরচ  লিখার নিয়ম |

আপনি নতুন ব্যবহারকারী হলে,(মসজিদ ম্যানেজার অ্যাপসে মসজিদের ক্যাশ হিসাব ) এই পোস্ট আগে পড়া জরুরী। 

জমা খরচ এন্টি  দেওয়ার জন্য ক্যাশবইয়ের উপরের ডান পাশের কর্নারে তিনটা ডট আইকনে ক্লিক করুন এখন আপনি একটা মেনু দেখতে পাবেন এই মিনু থেকে জমা হিসাব এর জন্য জমা হিসাব লিখুন এবং খরচ হিসাব এর জন্য খরচ হিসাব লিখুন এ মেনুগুলির মাধ্যমে আপনি জমা এবং খরচ হিসেবে এন্টি দিতে পারবেন।

জমা এন্ট্রি দেওয়ার জন্য জমা হিসাব লিখুন এ ট্যাপ করুন। ট্যাপ করার পর জমা হিসাব  একটা পেজ আসবে। এখানে  একটা হিসাব এন্ট্রি  দেওয়ার জন্য তারিখ নির্বাচন করতে হবে পূর্বের কোন তারিখ হলে ক্যালেন্ডার আইকন ট্যাপ করে ওই তারিখটা সিলেক্ট করবেন তারপর দ্বিতীয় ঘরে জমার বর্ণনা লিখবেন দুই-চারটা শব্দের মধ্যেই। তৃতীয় ঘরে রেফারেন্স নাম্বার দিবেন এটা অপশনাল। রেফারেন্স নাম্বার হিসেবে রশিদ নাম্বার মোবাইল নাম্বার অথবা দাতার নাম লিখতে পারেন। এই রেফারেন্স নাম্বার দিয়ে পরবর্তীতে ক্যাশবুকে সার্চ করতে পারবেন। রেফারেন্সের পরে আপনি খাত নির্বাচন করবেন অর্থাৎ আপনি এই হিসাবটা কোন খাতের অন্তর্ভুক্ত এটা সিলেক্ট করে দিবেন। যদি আপনার মসজিদের হিসাবের ধরন হিসাবে কোন খাত এখানে না থাকে তাহলে নতুন খাত তৈরি করার জন্য খাতসমূহের তালিকায় যান এবং এখানে নতুন একটা খাত তৈরি করার জন্য এড বাটনের মাধ্যমে নতুন  নামকরণ করুন। তাহলে আপনার জন্য নতুন একটা খাত তৈরি হয়ে যাবে এবং এটা পরবর্তীতে জমা এবং খরচের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন সব সময়। এরপর টাকার পরিমান লিখে সেভ করে দিবেন। ভুল হয়ে গেলে খসড়া হিসেবে গিয়ে আপডেট অথবা ডিলিট করে ফেলতে পারবেন। 


খরচ হিসাবের ক্ষেত্রে ঠিক একই নিয়ম। খরচ হিসেবে রেফারেন্স নাম্বার, মোবাইল নাম্বার অথবা ইনভয়েস নাম্বার অথবা যার কাছ থেকে ক্রয় করা হইল তার নাম দিতে পারেন। হিসাবটি  সংরক্ষণ হওয়ার  সাথে সাথে নিচের দেখাবে। মসজিদ ম্যানেজার অ্যাপ

লিখাটিতে কোন তথ্য বাদ পরলে কমেন্ট করুন। ভাল লাগলে লাইক,কমেন্ট,শেয়ার করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url